বিশ্বজুড়ে করোনায় একদিনে মৃত্যু ৯ হাজারের বেশি

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। নতুন করে প্রায় সাড়ে ১৭ লাখ মানুষ সংক্রমিত হয়েছে । এসময়ে মৃত্যু ছাড়িয়েছে ৯ হাজার।

বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে বিশ্বে ১৭ লাখ ৬৬ হাজার ১৮১ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি মিলেছে। এই সময়ে বিশ্বজুড়ে ভাইরাসটির সংক্রমণে মৃত্যু হয়েছে ৯ হাজার ৭৫৯ জনের।

এর আগে সোমবার (২১ শে ফেব্রুয়ারি) বিশ্বে ১২ লাখ ৭৯ হাজার ৯৭৯ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি মিলেছে। এই সময়ে বিশ্বজুড়ে ভাইরাসটির সংক্রমণে মৃত্যু হয়েছে ৫ হাজার ২৭৮ জনের। পরের দিন বিশ্বে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়ে যথাক্রমে ১২ লাখ ৪৮ হাজার ৪৫০ জনের এবং ৬ হাজার ১৭৩ জনে এসে দাঁড়ায়।

সংক্রমণের দিক দিয়ে বিশ্বে প্রথম অবস্থানে উঠে এসেছে জার্মানি। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৮ হাজার ৪৩১ জন। আর মারা গেছেন ২৭৩ জন।

আক্রান্তের দিক থেকে এদিন বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা রাশিয়ায় নতুন শনাক্ত হয়েছে ১ লাখ ৩২ হাজার ৯৯৮ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ৭৬২ জনের।

নতুন সংক্রমণে তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিল মৃত্যুর হিসাবে দ্বিতীয় অবস্থানে রয়েছে। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন শনাক্ত হয়েছে ৯৫ হাজার ৪৯৩ জন। মৃত্যু হয়েছে ৯৯৬ জনের।

যুক্তরাষ্ট্রের আক্রান্তের হার আবার বাড়তে শুরু করেছে। মৃত্যুর হিসাবে তালিকায় শীর্ষে অবস্থান করছে দেশটি। যুক্তরাষ্ট্রে নতুন আক্রান্ত হয়েছেন ৭০ হাজার ৮৮৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৮২৩ জনের।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ কোটি ১৯ লাখ ৮১ হাজার ২১২ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৫৯ লাখ ৪৭ হাজার ৯১৫ জনের।